লেখক পরিচিতি

আমি জেসিকা রাখি গোমেজ, এক অদম্য সাহসী এবং নির্ভীক প্রতিবাদী মানুষ, যার কণ্ঠে সর্বদা বেজে ওঠে অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সংগ্রামের উদ্দীপ্ত সুর। যখন নিজের পরিচয়ের কথা আসে, আমি গর্বিত হয়ে নিজেকে একজন বিপ্লবী ও প্রগতিশীল মানুষ হিসেবে চিনিয়ে দিতেই বেশি পছন্দ করি।

বাংলাদেশের এক রক্ষণশীল পরিবারে আমার জন্ম, কিন্তু আমার চিন্তাচেতনা সেই সীমাবদ্ধতা মানতে নারাজ। কৈশোর থেকেই আমার মন ধর্ম ও তার নিয়মনীতিতে বিদ্রোহী হয়ে উঠেছিল এবং অবশেষে আমি ধর্মের বেড়াজাল ছিন্ন করে মুক্তির পথে পা বাড়িয়েছি।

এই সাহসিকতাপূর্ণ সিদ্ধান্ত নেয়া ছিল এক বিপুল পরাক্রমের প্রতীক, যেখানে একদিকে ছিল গভীর ধর্মীয় পরিবেশ এবং অপরদিকে পরিবারের কঠোর শাসন। বাংলাদেশের প্রেক্ষাপটে ধর্ম ত্যাগের এই সাহসিক পদক্ষেপ অত্যন্ত ঝুঁকিপূর্ণ হলেও আমি সেই পথেই এগিয়েছি, কারণ আমি মনে করি অদৃশ্য কোনো সত্ত্বার প্রতি অন্ধ বিশ্বাসের চেয়ে নিজের বোধ ও বিবেকে বিশ্বাস রাখা অধিক মূল্যবান।

আমার লেখালেখির বিষয়বস্তু হলো সমকামী অধিকার, নারীদের স্বাধীনতা, নাস্তিকতা, ধর্মীয় উগ্রবাদের বিরুদ্ধে সংগ্রাম এবং সমাজের নানা অসঙ্গতি। নিজের মতামত প্রকাশ করে ও তা বিশ্বের সাথে ভাগ করে নিতে খুব পছন্দ করি।

আমি নিরন্তর দলিত ও অসহায় গোষ্ঠীর অধিকারের পক্ষে দৃঢ় কণ্ঠস্বরে কথা বলে যাচ্ছি। আমার বিশ্বাস, আমার লেখা যদি কেবল একজন মানুষেরও জীবনে পরিবর্তন আনতে পারে, তাহলে আমার এই লেখালেখি তার সর্বোচ্চ সার্থকতা পেয়েছে বলে ধরা যাবে।

এই ব্লগে প্রকাশিত প্রতিটি বক্তব্য আমার নিজস্ব এবং অনন্য চিন্তাধারার প্রতিফলন। মতের অমিল থাকতেই পারে, কিন্তু আমি সবসময় সৃজনশীল ও গঠনমূলক সমালোচনার প্রতি উন্মুখ।

জেসিকা রাখি গোমেজ
অগ্রণী নারীবাদী ব্লগার এবং সমকামী অধিকারকর্মী